বাংলাদেশের বর্তমান শিক্ষা মন্ত্রীর নাম কি ২০২৪

১১ই জানুয়ারি, ২০২৪ তারিখে বাংলাদেশের নতুন শিক্ষামন্ত্রীর নাম ঘোষণা করা হয়েছে। এর আগে ড. দিপু মনি শিক্ষামন্ত্রী ছিলেন। বর্তমানে তার এই পদবি আর নেই। ১১ই জানুয়ারি থেকে নতুন শিক্ষামন্ত্রীর কাছে সকল দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। অফিসিয়াল ভাবে নতুন শিক্ষামন্ত্রীর ঘোষণা দেওয়া হয়েছে। বাংলাদেশের অফিসিয়াল ওয়েবসাইট গুলোতে তার পদবি যুক্ত করা হয়েছে। জেনে নেওয়া যাক বাংলাদেশের বর্তমান শিক্ষা মন্ত্রীর নাম কি? তার পরিচয় ও সকল বায়ো ডাটা।

বাংলাদেশের বর্তমান শিক্ষা মন্ত্রীর নাম কি

এটি দিন বাংলাদেশের শিক্ষামন্ত্রীর অধীনে দিপু মনি কাজ করেছে। আজকে তার পদবি থেকে বাদ পরেছে। এখন বাংলাদেশে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নতুন শিক্ষামন্ত্রী নির্বাচিত হয়েছে। কিছু দিনের মধ্যে তিনি অফিসিয়াল ভাবে শিক্ষামন্ত্রী নামে ঘোষিত হবে। বাংলাদেশের বর্তমান শিক্ষা মন্ত্রীর নাম ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি ২৬ জুলাই ১৯৮৩ জন্মগ্রহণ করেন।

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল তিনি বাংলাদেশের একজন রাজনীতিবিদ। তিনি চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের শিক্ষা মন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন। ১১ জানুয়ারি ২০২৪ বাংলাদেশের একজন সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব নেন। মহিবুল হাসান চৌধুরী নওফেল ঢাকা বারের আইনজীবী। তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিরও সদস্য। বেসরকারি টেলিভিশন চ্যানেল বিজয় টিভির তিনি ব্যবস্থাপনা পরিচালক।

বাংলাদেশের বর্তমান শিক্ষা মন্ত্রীর নাম কি

বাংলাদেশের বর্তমান শিক্ষামন্ত্রী ২০২৪

জাতীয় নির্বাচনের পর বাংলাদেশের নতুন শিক্ষামন্ত্রী নির্বাচিত হয়েছে। বাংলাদেশের বর্তমান শিক্ষামন্ত্রী হলো ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। সেই সাথে ২০২৪ সালের শিক্ষামন্ত্রীর পদবি লাভ করেন। মহিবুল হাসান চৌধুরী নওফেল ১৯৮৩ সালের ২৬ জুন চট্টগ্রামে জন্মগ্রহণ করেন।  তিনি লন্ডন স্কুল অব ইকনোমিক্স থেকে স্নাতক পাশ করে লন্ডন থেকে ব্যারিস্টারি সম্পূর্ণ করেন।

বাংলাদেশের বর্তমান শিক্ষা মন্ত্রীর নাম কি

নাম মহিবুল হাসান চৌধুরী, এম.পি
পদবি উপমন্ত্রী
অফিস শিক্ষা মন্ত্রণালয়
ই-মেইল deputy.minister@moedu.gov.bd
ফোন (অফিস) ৫৫১০০২৯৭

বাংলাদেশের নতুন শিক্ষামন্ত্রী কে ২০২৪

জানুয়ারির ১১ তারিখ বাংলাদেশের নতুন শিক্ষামন্ত্রীর নাম প্রকাশ হয়েছে। বাংলাদেশের নতুন শিক্ষামন্ত্রী হিসেবে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। আজ থেকে তার নেওয়া সিদ্ধান্তের মাধ্যমে বাংলাদেশের শিক্ষাব্যবস্থা পচিচালিত হবে। তিনি ২০২৪ সালের নতুন শিক্ষামন্ত্রী হিসেবে নিযুক্ত হয়েছে। এছাড়া তিনি একজন এমপি হিসবেও পরিচিত।

শেষ কথা

তিনি অনেক আগে থেকেই রাজনৈতিক ভাবে জড়িত। বারবার সংসদ নির্বাচনে জয় লাভ করেন। এরপর তিনি উপমন্ত্রীও নির্বাচিত হন। এখন তিনি বাংলাদেশের শিক্ষামন্ত্রী নির্বাচিত হয়েছে। বাংলাদেশের বর্তমান শিক্ষা মন্ত্রীর নাম কি, তার পরিচয় ও রাজনৈতিক জীবন এখানে বিস্তারিত শেয়ার করেছি।

আরও দেখুনঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এর ফলাফল ২০২৪