আলুর দাম কত আজকের বাজার। ১ কেজি আলুর দাম ২০২৪

আগের দামেই বাজারে আলু বিক্রি করা হচ্ছে। তবে গত মাসের থেকে কেজিতে ২০ টাকার মতো দাম বৃদ্ধি পেয়েছে। এখন বাজারে সব ধরনের আলু ৪০ থেকে ৬০ টাকা পর্যন্ত। এই পোস্টে আলুর দাম কত আজকের বাজার তা নিয়ে আলোচনা করা হয়েছে। যারা ১ কেজি আলুর দাম জানছে চাচ্ছেন। তারা পোস্ট টি সম্পূর্ণ পড়বেন। এই পোস্ট থেকেই আলুর দাম ২০২৩, বর্তমান আলু কত টাকা কেজি ও এক বস্তা আলুর দাম কত তা জানতে পারবেন।

আলুর দাম কত আজকের বাজার

আজকের বাজারে বেশি দামে আলু বিক্রি করা হচ্ছে। আলুর দাম অনুযায়ী আরও ২০ থেকে ২৫ টাকা কমে পাওয়া গেলে সাধারণ জনগণের জন্য অনেক ভালো হতো। তবে বাজারে দিনের পর দিন আলুর মূল্য বেড়েই চলেছে। এখন ৬০ টাকা কেজি আলুর দাম আজকের বাজার অনুযায়ী। সাধারণ মানের আলু ৪০ থেকে ৫০ টাকা কেজিতে বিক্রি করা হচ্ছে।

১ কেজি আলুর দাম কত

বাংলাদেশে দেশি আলুর পাশা-পাশি বিদেশি আলু পাওয়া যায়। তাই আলুর জাত ও মান অনুযায়ী এর মূল্য কম বেশি হয়। দেশি আলুর দাম বাজারে বেশি দামে বিক্রি করা হয়। আজকে ১ কেজি আলুর দাম ৭০ টাকা। সাধারণ মানের আলুর মূল্য প্রতি কেজি ৬০ টাকা। লম্বা বা হাইব্রিড আলু বিক্রি করা হচ্ছে ৫০ টাকা কেজি। পাইকারি মূল্য প্রতি কেজি আলু ৫ টাকার মতো কম নেওয়া হয়।

দেশি আলুর দাম কত

দেশি আলু বাজারে খুব কম পাওয়া যায়। যার কারণ নিয়মিত এই আলু পাওয়া যায় না। তবে অন্য সকল আলুর থেকে দেশি আলুর মূল্য বেশি। এখন দেশি আলুর দাম  ৭০ টাকা কেজি। স্থানভেদে এর দাম কম বেশি হয়। অনেক এলাকায় ৮০ টাকা কেজি দেশি আলু বিক্রি করা হয়।

১ কেজি লাল আলুর দাম কত

দেশি আলুর পড়েই বেশি পাওয়া যায় লাল আলু। এই লাল আলু দেশি ও বিদেশি অভয় ধরনের পাওয়া যায়। এখন ১ কেজি আলুর দাম ৭০ টাকা। ৫ কেজি লাল আলুর মূল্য ৩৫০ টাকা। ১০ কেজির মূল্য ৭০০ টাকা। ১ বস্তা লাল আলু বিক্রি করা হয় ২৮০০ টাকা। পাইকারি দামে ২৭০০ থেকে ২৭৫০ টাকায় পাওয়া যায়।

১ কেজি সাদা আলুর দাম কত

বাজারে কিছুটা কম দামে সাদা আলু বিক্রি করা হয়। ১ কেজি সাদা আলুর দাম ৫০ টাকা। ৫ কেজির মূল্য ৩০০ টাকা। পাইকারি মূল্য ৪৭ টাকা কেজি সাদা আলু পাওয়া যায়। ২০ কেজি সা আলুর মূল্য ১০০০ টাকা।

১ কেজি হাইব্রিড আলুর দাম কত

আলুর মধ্যে হাইব্রিড আলু বাজারে সবচেয়ে কম দামে পাওয়া যায়। এত দেখতে মোটা ও লম্বা। ১ কেজি হাইব্রিড আলুর দাম ৫০ টাকা। পাইকারিতে ৪৫ টাকা এই আলু পাওয়া যাবে। ১০ কেজি হাইব্রিড আলুর মূল্য ৫০০ টাকা।

জ্যোতি আলুর দাম কত

স্থানের উপর নির্ভর করে জ্যোতি আলুর দাম এক এক রকমের হয়। ১ কেজি জ্যোতি আলুর দাম ১০ টাকা। কিছু কিছু এলাকায় এর মূল্য ১২ টাকা কেজি। ৫ কেজি জ্যোতি আলুর দাম ৫০ থেকে ৬০ টাকা। ২০ কেজি জ্যোতি আলু বিক্রি করা হয় ২০০ থেকে ২৪০ টাকা।

শেষ কথা

এই পোস্টে বিভিন্ন ধরনের আলুর মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য শেয়ার করেছি। আশা করছি এই পোস্ট আপনাদের ভালোলেগেছে এবং এখান থেকে আলুর দাম কত আজকের বাজার। ১ কেজি আলুর দাম জানতে পেরেছেন। বাজার দর সম্পর্কে আপডেট তথ্য জানতে আমার সাথেই থাকুন।

আরও দেখুনঃ

1 কেজি আলুর দাম কত? আলুর বাজার দর ২০২৪

আজকের কাঁচা মরিচের দাম কত? ১ কেজি মরিচের দাম