২০২৪ সালের ক্যালেন্ডার – বাংলা ও ইংরেজি বর্ষপঞ্জি পিডিএফ

নতুন বছর উপলক্ষ্য নতুন ক্যালেন্ডার ডিজাইন করা হয়েছে। গুগলে ও গুগল প্লে স্টোরে নতুন নতুন বর্ষপঞ্জি প্রকাশিত হয়েছে। নতুন বছরের তারিখ, দিন ও বার মনে রাখতে ও সঠিক তারিখ অনুযায়ী কাজ করতে ২০২৪ সালের ক্যালেন্ডার টি পিডিএফ সংগ্রহ করে নিবেন। এই পোস্টে বাংলা ও ইংরেজি বর্ষপঞ্জি পিডিএফ দেওয়া আছে। এছাড়া আরবি মাসের পঁজিকা টি পেয়ে যাবেন। নিচের অংশে থেকে পঁজিকা ডিজাইন ফটো ও পঁজিকা দেওয়া আছে।

২০২৪ সালের ক্যালেন্ডার

নতুন বছর টি জানুয়ারি মাসের ১ তারিখ দিয়ে সোমবার দিয়ে শুরু হয়েছে। ২০২৩ সনের শেষ দিন টি ৩১ তারিখ রবিবারের মাধ্যমে শেষ হবে। এরপর নতুন বছর শুরু। ২০২৪ সালের ক্যালেন্ডার থেকে বছরের ১২ মাসের তারিখ ও বার বাংলা, ইংরেজি ও আরভি ভাষায় দেখা যাবে। এই একটি পঁজিকা থেকে বাংলা, ইংরেজি ও আরভি সনের তারিখ গুলো পাওয়া যাবে।

২০২৪ সালের ক্যালেন্ডার

ইংরেজি ক্যালেন্ডার ২০২৪

এখানে ২০২৪ সালের ইংরেজি সালের ক্যালেন্ডার টি সংগ্রহ করে দেওয়া হয়েছে। এই পঁজিকা অনুযায়ী ২০২৪ সালের দিন, মাস ও তারিখ দেখা যাবে। সম্পূর্ণ বিনামূল্য পিডিএফ ফাইল টি সংগ্রহ করে রাখুন।

২০২৪ সালের ক্যালেন্ডার

২০২৪ সালের ক্যালেন্ডার ডিজাইন ফটো

এখানে অনেক গুলো ক্যালেন্ডারের ডিজাইন দেওয়া আছে। আপনার পছন্দ মতো একটি ডিজাইন সংগ্রহ করে নিবেন। এই ক্যালেন্ডারে তারিখ, বার ও মাসের নাম দেওয়া আছে।

২০২৪ সালের ক্যালেন্ডার

২০২৪ সালের ক্যালেন্ডার

২০২৪ সালের ক্যালেন্ডার

২০২৪ সালের মাসিক দেওয়ালপঞ্জিকা

এখানে প্রতি মাসের জন্য একটি করে ক্যালেন্ডারের পেজ দেওয়া আছে। যারা প্রতি মাসের জন্য আলাদা আলাদা পঁজিকা সংগ্রহ করতে চান এখান থেকে সংগ্রহ করুন। ২০২৪ সালের পঁজিকা এ প্রতি মাসের দিন, তারিখ গুলো আলাদা আলাদা পিকচারে দেওয়া হয়েছে।

২০২৪ সালের ক্যালেন্ডার ২০২৪ সালের ক্যালেন্ডার ২০২৪ সালের ক্যালেন্ডার ২০২৪ সালের ক্যালেন্ডার ২০২৪ সালের ক্যালেন্ডার ২০২৪ সালের ক্যালেন্ডার ২০২৪ সালের ক্যালেন্ডার ২০২৪ সালের ক্যালেন্ডার ২০২৪ সালের ক্যালেন্ডার ২০২৪ সালের ক্যালেন্ডার ২০২৪ সালের ক্যালেন্ডার ২০২৪ সালের ক্যালেন্ডার

২০২৪ সালের ক্যালেন্ডার বাংলা

বাংলা ও ইংরেজি সালের মধ্যে ১৪ থেকে ১৫ দিনের ব্যবধান থাকে। যেমন ইংরেজিতে আজকে ১ তারিখ হলে, বাংলায় ১৫ তারিখ হতে পারে। ২০২৪ সালের জানুয়ারি ১ তারিখ থেকে শুরু হয়েছে। কিন্তু বাংলা পঁজিকা অনুযায়ী নতুন বছর টি ১৭ তারিখ থেকে শুরু হয়েছে। উপরের দেওয়া পঁজিকা নিচের তারিখ টি বাংলা পঁজিকা অনুযায়ী দেওয়া হয়েছে।

২০২৪ সালের পঁজিকা সংগ্রহ

আপনাদের মোবাইলে আপ্সের মাধ্যমে ক্যালেন্ডার সঙ্গহ করে রাখা যাবে। সবার ফোনে ইংরেজি পঁজিকা টি দেওয়া থাকে। কিন্তু বাংলা ও আরভি ক্যালেন্ডার নেই। এজন্য আপনারা গুগল প্লে স্টোর থেকে বাংলা ও আরভি সালের পঁজিকা সংগ্রহ করে নিতে পারেন। বাংলা ক্যালেন্ডার লিখে সার্চ করলে শত শত বর্ষপঞ্জি পাওয়া যাবে। প্রথমে ২, ৩ টা থেকে যেকোনো একটা ইন্সটল করে নিবেন।

শেষ কথা

নতুন বছর টি সোমবারের মাধ্যমে শুরু হবে শুক্রবারের মাধ্যমে শেষ হবে। এই বছরের ফেসব্রুয়ারি মাস ২৮ দিনে না হয়ে ২৯ দিনের হবে। অর্থাৎ ২০২৪ সালকে লিপ ইয়ার বলা যাবে। এটি প্রতি ৪ বছর পর পর দেখা যায়। আসা করছি এই পোস্ট থেকে ২০২৪ সালের ক্যালেন্ডার টি দেখেনিয়েছেন। এবং বাংলা ও আরভি সনের পঁজিকা কিভাবে সংগ্রহ করতে হবে তা জেনেছেন।

আরও দেখুনঃ

২০২৪ সালের সরকারি ছুটির তালিকা পিডিএফ

সরকারি ছুটির তালিকা ২০২৪ [প্রকাশিত]