রোমানিয়া ভিসা চেক করার নিয়ম পাসপোর্ট নাম্বার দিয়ে।

বিদেশ যেতে প্রয়োজন ভিসা। এই ভিসা বানানোর জন্য দালাল বা এজেন্সির সাথে যোগাযোগ করতে হয়। অনেক এজেন্সি আছে যারা মানুষকে ভুয়া পাসপোর্ট দিয়ে ভিসা বানিয়ে দেয়। যদি এই ভুল ভিসা নিয়ে বিদেশ যান, তাহলে আপনাকে সেই দেশে আটকে রাখা হবে। তাই আপনারা বিদেশ যাওয়ার পূর্বে আপনার ভিসা চেক করে নিবেন। অনেকে কিভাবে ভিসা চেক করতে হয় তা জানেন না। এই পোস্টে রোমানিয়া ভিসা চেক করার নিয়ম টি দেখানো হয়েছে।

ভিসা চেক করার জন্য আপনার কিছু ডকুমেন্ট লাগবে। এছাড়া অনলাইন থেকে ভিসা চেক করতে হবে। আপনার ভিসা টি অনলাইনে না থাকলে তাহলে সঠিক ফলাফল জানতে পারবেন না। ভিসা চেক করতে কি কি লাগবে? কিভাবে চেক করবেন তা নিচের অংশে বিস্তারিত দেখানো হয়েছে। তাই সম্পূর্ণ পোস্ট টি পড়ুন।

রোমানিয়া ভিসা চেক

বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে যাওয়া যায় এবং এর জন্য ভিসার প্রয়োজন। অনেক ধরনের ভিসা রয়েছে। তবে সব ভিসা একই ভাবে চেক করতে হবে। এখানে একটি বিষয়ে ভিসা চেক করে দেখানো হয়েছে। ভিসা চেক করার জন্য অনলাইনে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সেখানে কিছু নির্দেশনা দেওয়া আছে। সেই নিয়ম গুলো ফলো করবেন। প্রথমে আপনারা গুগলে চলে যান। সেখান থেকে www.romanian-companies.eu এই ঠিকানা টি লিখুন। এটি হচ্ছে ভিসা চেক করার অফিসিয়াল ওয়েবসাইট।

রোমানিয়া ভিসা চেক করার জন্য যা যা প্রয়োজন

ভিসা চেক করার পূর্বে অবশ্যই এই ডকুমেন্ট গুলো লাগবে। তাই রোমানিয়া ভিসা চেক করার জন্য যা যা প্রয়োজন এখান থেকে দেখে নিবেন এবং সেগুলো সংগ্রহ করে রাখবেন।

  • গুগল থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট ঠিকানা সংগ্রহ করবেন।
  • আপনার পাসপোর্ট নাম্বার । মনে রাখবেন এই পাসপোর্ট এর মেয়াদ থাকতে হবে।
  • ভিসা আবেদন ফরম নাম্বার ভা ভিসা নাম্বার। যেকোনো একটি হলেই হবে।
  • একটি সচল মোবাইল নাম্বার

রোমানিয়া ভিসা চেক করার নিয়ম অনলাইনে

ভিসা শুধুমাত্র অনলাইন থেকেই চেক করতে হবে। তাই এখানে অনলাইন ব্যবহার করেই আপনাদের কে ভিসা চেক করে দেখানো হয়েছে। এক এক দেশের ভিসা চেক করার জন্য আলাদা আলাদা ঠিকানা রয়েছে। তাই রোমানি ভিসা চেক করার প্রধান সাইটে প্রবেশ করবেন। এখানে ধাপে ধাপে রোমানিয়া ভিসা চেক করার নিয়ম দেখানো হয়েছে।

প্রথমে তাদের https://www.romanian-companies.eu এই ওয়েবসাইটে প্রবেশ করুন। এটি হচ্ছে তাদের অফিসিয়াল ওয়েবসাইট। নিচের মতো একটি পেজ দেখতে পারবেন।
রোমানিয়া ভিসা চেক

এখন উপরের দান সাইটে একটি লগইন অপশন রয়েছে। সেখানে ক্লিক করে লগইন করতে হবে। এজন্য প্রথমে এখানে একটি একাউন্ট খুলে সাইন ইন করতে হবে। আপনার নাম, ঠিকানা বা ভিসা নাম্বার দিয়ে একটি একাউন্ট খুলে নিবেন।

এখন Search a Company/ fiscal/ CNP Number নাম্বার লিখে সার্চ করতে হবে।
রোমানিয়া ভিসা চেক

এরপর কোম্পানির নাম দেখানো হবে। কোম্পানির নামের উপরে ক্লিক করার সাথে সাথেই আপনার ভিসার যাবতীয় তথ্য দেখানো হবে। এখান থেকে আপনার ভিসা চেক করে নিতে হবে।

এখন উপরের দিকে ডান পাশে পাবলিক প্রোফাইল নামের অপশনে ক্লিক করুন। এখানে ক্লিক কোঁকড়ার পর নতুন একটি পেজ ওপেন হবে। সেখানে Technical services and বা হেল্প লাইন চ্যাট রয়েছে। তাদের সাথে সরাসরি কথা বলে এই ভিসা অরজিনাল নাকি নকল তা জানতে পারবেন।

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করার নিয়ম

এটি এক ধরনের কাজের ভিসা। যারা কাজের জন্য রোমানিয়া যাবেন তারা ওয়ার্ক পারমিট ভিসা বানাবেন। একই পদ্ধতি অনুসরণ করে রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করতে হবে। এজন্য romanian-companies.eu এই ঠিকানায় চলে যাবেন। সেখানে আপনাকে একটি একাউন্ট খুলতে হবে। এরপর ঞ্চের দেওয়া নিয়ম গুলো ফলো করুন।

  • ভিসার কোম্পানির নামের উপর ক্লিক করুন।
  • উপরের ৩ লাইনে ক্লিক করুন এবং Online access এ চাপ দিন।
  • এবার Public profile এ ক্লিক করে উপরের দিকে স্ক্রোল করুন।
  • এখন নিচে অনেক গুলো এজেন্ট এর ছবি দেখতে পারবেন। সেখানে তাদের সাথে সরাসরি কথা বলে ভিসা ও কাজের ধরন সমরকে জানতে পারবেন। তাদের সাথে ইংরেজিতে কথা বলতে হবে।
  • এছাড়া 380930062592 এই নাম্বারটি দিয়ে সরাসরি রোমানিয়া এম্বাসির সাথে (ইংরেজিতে) কথা বলে আপনার ভিসার তথ্য যাচাই করে নিতে পারবেন।

শেষ কথা

এই পোস্টে ভিসা সংক্রান্ত সকল তথ্য দেওয়া হয়েছে। আশা করছি এই পোস্ট আপনাদের ভালোলেগেছে এবং এখান থেকে রোমানিয়া ভিসা চেক করার নিয়ম জানতে পেরেছেন। ভিসা চেক করার পূর্বে অবশ্যই পাসপোর্ট নাম্বার বা ভিসা নামাবর প্রয়োজন হবে। তাই এগুলো সাথে নিয়ে রাখবেন। এই রকম আরও পোস্ট পেতে আমার সাথেই থাকুন।

আরও দেখুনঃ

ইন্ডিয়ান টুরিস্ট ভিসা খরচ, ভিসার দাম ও প্রয়োজনীয় কাগজপত্র

মালয়েশিয়া ভিসা কবে খুলবে ও মালয়েশিয়া ভিসা আবেদন।

অস্ট্রেলিয়া কাজের ভিসা আবেদন ও ভিসা খরচ ২০২৪