ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া কত

বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-চেন্নাইয়ের বিমান টিকিট বিক্রি শুরু করেছে। অনলানে অফিসিয়াল ওয়েবসাইটে ওয়ান-টু ওয়ে বিমানের টিকিট বুকিং করা যাবে। বাংলাদেশ এয়ারলাইন্স এ অনেক গুলো বিমান আছে। বিমানের ধরনের উপরে ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া নির্ধারন করা হয়েছে। প্রথম যাত্রা কালে টিকিটের দাম অজানা থাকে।

বিমানের টিকিটের আজকের টিকিটের দাম জানতে https://www.biman-airlines.com/ এই অয়েবাসিত ভিজিট করবেন। সেখানে বিমানের টিকিট সিলেক্ট করার অপশন আছে। এরপর কোন তারিখে ভ্রমণে যেতে চাচ্ছেন তা লিখে সার্চ করলে টিকিট দেখানো হবে। এই টিকিটের দাম ফ্লাইট অনুযায়ী নির্ধারিত করা আছে। ঢাকা থেকে চেন্নাই বিমানের ভাড়া ১৫০০০ থেকে শুরু।

ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া

চেন্নাই ভ্রমণে আগ্রহী যাত্রীদের কে অনলাইনে বা মোবাইল অ্যাপ, সেলস সেন্টার, অনুমোদিত ট্রাভেল এজেন্ট এবং বিমানের কল সেন্টার থেকে টিকিট ক্রয় করতে হবে। যেহেতু বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছেন, তাই পাসপোর্ট এর প্রয়োজন হবে। বিনা পাসপোর্ট এ টিকিট ক্রয় করা নাও যেতে পারে। ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া ফ্লাইট অনুযায়ী নির্ধারন করা হয়েছে।

সকল যাত্রিকে একই রেটে টিকিট ক্রয় করতে হবে। ধরনের ট্যাক্সসহ ঢাকা টু চেন্নাই ইকোনমি ক্লাসের একমুখি বিমান ভাড়া ১৫ হাজার থেকে শুরু। এই টিকিটের দাম ১৮ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। এছাড়া টু ওয়ে বা দ্বিমুখী বিমানও আছে। যার ভাড়া ২৬-৩০ হাজার টাকা। অনেক সময় একমুখী বিমান ভাড়া ২২০০০ থেকে ৩২০০০ টাকা। বিমানের কল সেন্টারে নাম্বার ০১৯৯০৯৯৭৯৯৭। এই নাম্বারে কল করে টিকেট বুকিং দেওয়া যাবে।

ঢাকা টু চেন্নাই বিজনেস ক্লাসের বিমান ভাড়া

ঢাকা থেকে চেন্নাই যাওয়ার জন্য বিজনেস ক্লাসের ফ্লাইট আছে। প্রতিদিন একটি করে বিজনেস ক্লাসের বিমান পাওয়া যাবে। বিজনেস ক্লাসের বিমান ভাড়া  ৩১৯৯৯ টাকা। এটি হচ্ছে একমুখী ভাড়া। দ্বিমুখী ফ্লাইটের বিমান ভাড়া ৬০ থেকে ৬৫ হাজার টাকা। অনেক সময় ২৫ থেকে ২৮ হাজারের মধ্যে ঢাকা-চেন্নাইয়ের একমুখী বিমানের টিকিট পাওয়া যায়। বিজনেস ক্লাসের রি বিমানে ধাকজা থেকে চেন্নাই যেতে মোট ৩ ঘণ্টা সময় লাগে।

ফ্লাইট দুবাই বিজনেস ক্লাস ভাড়া ৯০,০০০ থেকে ১,২০,০০০ টাকা। বিজনেস ক্লাসের তুর্কিস এয়ারলাইন্স ঢাকা থেকে চেন্নাইয়ের বিমান ভাড়া ১,৪৪,০০০ থেকে ১,৬৮,০০০ টাকা। ইতিহাদ এয়ারওয়েজ বিমান ভাড়া ১,৭৭,০০০০ থেকে ২,৫০,০০০ টাকা। তবে সব সময় এই ফ্লাইট গুলো নাও পাওয়া যেতে পারে।

ঢাকা টু চেন্নাই সুপার সেভার বিমান ভাড়া

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিমান ভাড়া ২৪,০০০ থেকে ২৭,০০০ টাকা
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স  বিমান ভাড়া ২০,০০০ থেকে ২২,০০০ টাকা
  • ইন্ডিগো এয়ারলাইন্স বিমান ভাড়া.১৬,০০০ থেকে ২০,০০০ টাকা

বাংলাদেশ থেকে চেন্নাই বিমান ভাড়া কত

বাংলাদেশে আরও কয়েকটি আন্তর্জাতিক বিমান বন্দর আছে। যেখান থেকে চেন্নাই যাওয়া যাবে। তবে বিমানবন্দর অনুযায়ী বিমানের ভাড়া কম বেশি হবে। বাংলাদেশ থেকে চেন্নাই বিমান ভাড়া ২০ হাজার থেকে ৩০ হাজার টাকা। বিজনেস ক্লাসের ভাড়া ৩০ থেকে ৪৫ হাজার টাকা। এর মধ্যেই যেকোনো এয়ারপোর্ট থেকে চেন্নাই এর বিমান ভাড়া নেওয়া হবে।

ঢাকা টু চেন্নাই বিমান টিকেট

প্রতিদিন টিকিটের রেট পরিবর্তন হয়। আজকে যে টিকিট ২০ হাজারে বিক্রি হচ্ছে, আগামীকাল সেই এক্লি ফ্লাইটের টিকিট ৩০ হাজারেও বিক্রি করতে পারে। এছাড়া ফ্লাইটের সময় অনুযায়ী টিকিটের দাম কম বেশি হয়। https://www.biman-airlines.com/ এই ওয়েবসাইটে ঢাকা টু চেন্নাই বিমান টিকেট এর দাম চেক করতে পারবেন। সেখানে টিকিট সার্চ দিলে সকল তথ্য দেখানো হবে।

শেষ কথা

বিমান ও ফ্লাইট অনুযায়ী বিমান ভাড়া নেওয়া হয়। বিজনেস ক্লাসের ভাড়া সবচেয়ে বেশি। বিজনেস ক্লাসের জনপ্রতি টিকিটের দাম ১ লাখের উপরেও হয়। অনলাইনে ওয়েবসাইট, মোবাইল আপ্স এবং টিকিট কাউন্টার থেকে বিমান টিকিট ক্রয় করতে পারবেন। আশা করছি ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া কত তা বিস্তারিত জানতে পেরেছেন।

আরও দেখুনঃ

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৪